, , ,
h9090
ব্রেকিং নিউজ
  • বরিশালে বিএনপি’র মিছিলে পুলিশের বাধা
  • বরিশালে শিক্ষকদের প্রতিবাদ সভা
  • হিজলায় এক রাতে তিন ঘরে ডাকাতি
  • উজিরপুরে সন্ধ্যা নদীতে ৩ লক্ষাধীক টাকার অবৈধ জাল আটক
  • বাকেরগঞ্জে ইয়াবাসহ আটক -১

Notice: Undefined variable: dexc in /home/barisalmail24/public_html/wp-content/themes/newspaper.bak/inc/retrive_functions.php on line 279

Notice: Undefined variable: cexc in /home/barisalmail24/public_html/wp-content/themes/newspaper.bak/inc/retrive_functions.php on line 282
Add
Wednesday, May 27, 2015 1:46 pm
A- A A+ Print

মুক্তিযোদ্ধার মেয়ে নিয়ে পালিয়ে গ্রেপ্তার পুলিশপুত্র শিবির কর্মী

চট্টগ্রাম: ছাত্রশিবিরের রাজনীতির সঙ্গে জড়িত মো.আশিক ভূঁইয়া (২৫)। জুয়াখেলায় পারদর্শী আশিক নগরীর হালিশহরের ছোটপুল এলাকায় ‘আইপিএল আশিক’ হিসেবে পরিচিত। চট্টগ্রাম জেলা সদর আদালতে কর্মরত কনস্টেবল মাসাকিন ভূঁইয়ার ছেলে আশিককে এক মুক্তিযোদ্ধার মেয়েকে অপহরণের অভিযোগে গ্রেপ্তার করেছে নগর গোয়েন্দা পুলিশ। সুমাইয়া (১৭) নামের ওই মেয়ে সম্পর্কে তার মায়ের চাচাত বোন অর্থাৎ আশিকের খালা। সুমাইয়ার বাবা হুমায়ন কবির তেজগাঁও থানা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এবং মুক্তিযোদ্ধা। মুক্তিযোদ্ধার মেয়ে আবার সম্পর্কে ‍খালা, তাকে অপহরণের ঘটনা নিয়ে নগর গোয়েন্দা পুলিশের কর্মকর্তাদের মধ্যে চাঞ্চল্য সৃষ্টি হয়। নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার এস এম তানভির আরাফাত  বলেন, ‘সুমাইয়া তেজগাঁও এলাকার একটি মাদ্রাসার ছাত্রী। তাকে অপহরণের অভিযোগে আশিকের বিরুদ্ধে তেজগাঁও থানায় একটি মামলা দায়ের করেছেন তার বাবা। আশিকের অবস্থান চট্টগ্রামে হওয়ায় উচ্চপর্যায়ের নির্দেশে আমরা তাকে গ্রেপ্তার করেছি।’ নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক আবু জাফর মো.শাহজাহান কবির  বলেন, ‘আশিকের দাবি, তার সঙ্গে মেয়েটির প্রেমের সম্পর্ক ছিল। সম্পর্কের সূত্রে বিয়ে করার জন্য সে মেয়েটিকে চট্টগ্রামে নিয়ে এসেছে। কিন্তু মেয়েটি এখনও নাবালিকা। এর ফলে আশিক অপহরণের দায়ে অভিযুক্ত হয়েছে।’ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ১৮ মে সুমাইয়াকে ঢাকা থেকে চট্টগ্রাম নগরীতে নিয়ে আসে আশিক। প্রথমে তাকে আগ্রাবাদ মুহুরিপাড়া এলাকায় আশিকের এক দূর সম্পর্কের চাচির বাসায় রাখা হয়। আশিক হালিশহর থানার ছোটপুল এলাকায় ইসলাম হাজীর বিল্ডিংয়ে তাদের বাসায় স্বাভাবিকভাবে বসবাস করতে থাকে। এদিকে খবর পেয়ে সুমাইয়ার বড় ভাই চট্টগ্রাম নগরীতে এসে আশিকের বাসায় যায়। খবর পেয়ে আশিক ২০ মে বাসা থেকে বেরিয়ে যায়। সুমাইয়াকেও চাচির বাসা থেকে সরিয়ে নেয়। দু’জনে নগরীর একে খান এলাকায় একটি আবাসিক হোটেলে বসবাস শুরু করে। তেজগাঁও থানায় ২০ মে মামলা দায়েরের পর স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশ সদর দপ্তর থেকে চট্টগ্রাম নগর পুলিশকে আশিককে গ্রেপ্তরের নির্দেশ দেয়া হয়। নগর গোয়েন্দা পুলিশ তথ্যপ্রযুক্তি ব্যবহার করে আশিককে গ্রেপ্তারে অভিযানে নামে। পুলিশ মঙ্গলবার রাতে একে খান এলাকায় আবাসিক হোটেলটি ঘিরে ফেললে দু’জন কৌশলে বেরিয়ে পাঞ্জাবি লেইনের ভেতর দিয়ে হাঁটা শুরু করে। খবর পেয়ে পুলিশ পাঞ্জাবি লেইনের ভেতরে অভিযান চালিয়ে তাদের আটক করে নগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে আসে। আটকের পর সুমাইয়া তাদের সম্পর্কের বিষয়ে পুলিশকে কিছুই জানায়নি বলে সূত্র জানিয়েছে। হালিশহর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব পালন করা পরিদর্শক আবু জাফর মো.শাহজাহান কবির  বলেন, আশিক ছাত্রশিবিরের সক্রিয় কর্মী। শিবিরের মিছিল-সমাবেশে সে নিয়মিত অংশ নিত। আইপিএল নিয়ে জুয়া খেলে হেরে যাওয়ায় আশিকের কাছে স্থানীয়রা কয়েক লক্ষ টাকা পাবে। আশিক নগরীর ইসলামিয়া কলেজের স্নাতক শ্রেণীর ছাত্র বলে তিনি জানান। আশিককে তেজগাঁও থানায় এবং সুমাইয়াকে তার পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে পরিদর্শক শাহজাহান জানান। [fbcomments url="http://barisalmail24.com/archives/6967" count="on" num="5" countmsg="Comments!"]
 বরিশাল মেইল২৪.কম

মুক্তিযোদ্ধার মেয়ে নিয়ে পালিয়ে গ্রেপ্তার পুলিশপুত্র শিবির কর্মী

Wednesday, May 27, 2015 1:46 pm

চট্টগ্রাম: ছাত্রশিবিরের রাজনীতির সঙ্গে জড়িত মো.আশিক ভূঁইয়া (২৫)। জুয়াখেলায় পারদর্শী আশিক নগরীর হালিশহরের ছোটপুল এলাকায় ‘আইপিএল আশিক’ হিসেবে পরিচিত।

চট্টগ্রাম জেলা সদর আদালতে কর্মরত কনস্টেবল মাসাকিন ভূঁইয়ার ছেলে আশিককে এক মুক্তিযোদ্ধার মেয়েকে অপহরণের অভিযোগে গ্রেপ্তার করেছে নগর গোয়েন্দা পুলিশ।

সুমাইয়া (১৭) নামের ওই মেয়ে সম্পর্কে তার মায়ের চাচাত বোন অর্থাৎ আশিকের খালা। সুমাইয়ার বাবা হুমায়ন কবির তেজগাঁও থানা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এবং মুক্তিযোদ্ধা।

মুক্তিযোদ্ধার মেয়ে আবার সম্পর্কে ‍খালা, তাকে অপহরণের ঘটনা নিয়ে নগর গোয়েন্দা পুলিশের কর্মকর্তাদের মধ্যে চাঞ্চল্য সৃষ্টি হয়।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার এস এম তানভির আরাফাত  বলেন, ‘সুমাইয়া তেজগাঁও এলাকার একটি মাদ্রাসার ছাত্রী। তাকে অপহরণের অভিযোগে আশিকের বিরুদ্ধে তেজগাঁও থানায় একটি মামলা দায়ের করেছেন তার বাবা। আশিকের অবস্থান চট্টগ্রামে হওয়ায় উচ্চপর্যায়ের নির্দেশে আমরা তাকে গ্রেপ্তার করেছি।’

নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক আবু জাফর মো.শাহজাহান কবির  বলেন, ‘আশিকের দাবি, তার সঙ্গে মেয়েটির প্রেমের সম্পর্ক ছিল। সম্পর্কের সূত্রে বিয়ে করার জন্য সে মেয়েটিকে চট্টগ্রামে নিয়ে এসেছে। কিন্তু মেয়েটি এখনও নাবালিকা। এর ফলে আশিক অপহরণের দায়ে অভিযুক্ত হয়েছে।’

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ১৮ মে সুমাইয়াকে ঢাকা থেকে চট্টগ্রাম নগরীতে নিয়ে আসে আশিক। প্রথমে তাকে আগ্রাবাদ মুহুরিপাড়া এলাকায় আশিকের এক দূর সম্পর্কের চাচির বাসায় রাখা হয়। আশিক হালিশহর থানার ছোটপুল এলাকায় ইসলাম হাজীর বিল্ডিংয়ে তাদের বাসায় স্বাভাবিকভাবে বসবাস করতে থাকে।

এদিকে খবর পেয়ে সুমাইয়ার বড় ভাই চট্টগ্রাম নগরীতে এসে আশিকের বাসায় যায়। খবর পেয়ে আশিক ২০ মে বাসা থেকে বেরিয়ে যায়। সুমাইয়াকেও চাচির বাসা থেকে সরিয়ে নেয়। দু’জনে নগরীর একে খান এলাকায় একটি আবাসিক হোটেলে বসবাস শুরু করে।

তেজগাঁও থানায় ২০ মে মামলা দায়েরের পর স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশ সদর দপ্তর থেকে চট্টগ্রাম নগর পুলিশকে আশিককে গ্রেপ্তরের নির্দেশ দেয়া হয়।

নগর গোয়েন্দা পুলিশ তথ্যপ্রযুক্তি ব্যবহার করে আশিককে গ্রেপ্তারে অভিযানে নামে। পুলিশ মঙ্গলবার রাতে একে খান এলাকায় আবাসিক হোটেলটি ঘিরে ফেললে দু’জন কৌশলে বেরিয়ে পাঞ্জাবি লেইনের ভেতর দিয়ে হাঁটা শুরু করে। খবর পেয়ে পুলিশ পাঞ্জাবি লেইনের ভেতরে অভিযান চালিয়ে তাদের আটক করে নগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে আসে।

আটকের পর সুমাইয়া তাদের সম্পর্কের বিষয়ে পুলিশকে কিছুই জানায়নি বলে সূত্র জানিয়েছে।

হালিশহর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব পালন করা পরিদর্শক আবু জাফর মো.শাহজাহান কবির  বলেন, আশিক ছাত্রশিবিরের সক্রিয় কর্মী।

শিবিরের মিছিল-সমাবেশে সে নিয়মিত অংশ নিত। আইপিএল নিয়ে জুয়া খেলে হেরে যাওয়ায় আশিকের কাছে স্থানীয়রা কয়েক লক্ষ টাকা পাবে।
আশিক নগরীর ইসলামিয়া কলেজের স্নাতক শ্রেণীর ছাত্র বলে তিনি জানান।

আশিককে তেজগাঁও থানায় এবং সুমাইয়াকে তার পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে পরিদর্শক শাহজাহান জানান।

সম্পাদকঃ মোঃ জিহাদ রানা।
গির্জ্জা মহল্লা,বরিশাল।
মোবাইল: ০১৭৫৭৮০৭৩৮৩
ইমেইল : barisalmail24@gmail.com
বরিশালের একটি ২৪/৭ অনলাইন নিউজ মিডিয়া।