, , ,
h9090
ব্রেকিং নিউজ
  • বরিশালে বিএনপি’র মিছিলে পুলিশের বাধা
  • বরিশালে শিক্ষকদের প্রতিবাদ সভা
  • হিজলায় এক রাতে তিন ঘরে ডাকাতি
  • উজিরপুরে সন্ধ্যা নদীতে ৩ লক্ষাধীক টাকার অবৈধ জাল আটক
  • বাকেরগঞ্জে ইয়াবাসহ আটক -১

Notice: Undefined variable: dexc in /home/barisalmail24/public_html/wp-content/themes/newspaper.bak/inc/retrive_functions.php on line 279

Notice: Undefined variable: cexc in /home/barisalmail24/public_html/wp-content/themes/newspaper.bak/inc/retrive_functions.php on line 282
Add
Tuesday, October 27, 2015 6:41 pm
A- A A+ Print

বিএসএফের নির্যাতনে বাংলাদেশি গরু রাখাল নিহত

বেনাপোল প্রতিনিধি ঃ যশোরের বেনাপোল-পুটখালী সীমান্তের বিপরীতে ভারতের আংরাইল সীমান্তে বিএসএফের নির্যাতনে মনিরুল ইসলাম (৩৩) নামে এক বাংলাদেশি গরু রাখাল নিহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। মনিরুল ইসলাম বেনাপোল পোর্ট থানার পুটখালী ইউনিয়নের বালুন্ডা গ্রামের মুনসুরের ছেলে। মঙ্গলবার সকাল ১০ টায় ভারতের উত্তর ২৪ পরগনা জেলার গাইঘাটা থানার পুলিশ তার লাশ ইছামতি নদীর পাড় থেকে উদ্ধার করে নিয়ে গেছে। স্থানীয়রা জানান, মনিরুল সহ কয়েকজন গরু রাখাল মঙ্গলবার ভোরে ভারত থেকে গরু আনার জন্য বেনাপোল-পুটখালী সীমান্তের ইছামতি নদীর পাড়ে অপেক্ষা করছিল। এ সময় ভারতের আংরাইল বিএসএফ ক্যাম্পের সদস্যরা ধাওয়া করলে অনান্যরা পালিয়ে গেলেও মনিরুলকে ধরে ফেলে। এসময় তাকে পিটিয়ে মৃত্যু নিশ্চিত করে ফেলে রেখে যায়। পরবর্তীতে সকাল ১০ টার দিকে ভারতের উত্তর ২৪ পরগনা জেলার গাইঘাটা থানার পুলিশ খবর পেয়ে নদীর পাড় থেকে তার লাশ নিয়ে যায়। বেনাপোলের পুটখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল গফফার বলেন, মনিরুল ইসলাম বাংলাদেশি গরু ব্যবসায়ীদের ক্রয়কৃত গরু ভারত সীমান্ত পার করে এপারে নিয়ে আসতো। মঙ্গলবার ভোরে সে গরু আনতে ভারতের আংরাইল সীমান্ত এলাকায় যায়। এরপর থেকে তার কোন খোঁজ নেই। খুলনা ২৩ বিজিবি ব্যাটালিয়ন এর অধিনায়ক লে: কর্ণেল আব্দুর রহিম জানান, ভারতের আংরাইল বিএসএফ ক্যাম্পের বরাত দিয়ে জানতে পেরেছেন, সকালে এক যুবকের লাশ নদীর পাড় থেকে ভারতীয় পুলিশ উদ্ধার করে নিয়ে গেছে। তবে সে যে মনিরুল এবিষয়ে বিএসএফ নিশ্চিত করে আমাদের কিছু জানায়নি। বাংলাদেশি হত্যার ঘটনা ঘটে থাকলে প্রতিবাদ জানিয়ে লাশ ফেরতের দাবী জানানো হবে বলে জানান তিনি। [fbcomments url="http://barisalmail24.com/archives/10356" count="on" num="5" countmsg="Comments!"]
 বরিশাল মেইল২৪.কম

বিএসএফের নির্যাতনে বাংলাদেশি গরু রাখাল নিহত

Tuesday, October 27, 2015 6:41 pm

বেনাপোল প্রতিনিধি ঃ
যশোরের বেনাপোল-পুটখালী সীমান্তের বিপরীতে ভারতের আংরাইল সীমান্তে বিএসএফের নির্যাতনে মনিরুল ইসলাম (৩৩) নামে এক বাংলাদেশি গরু রাখাল নিহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
মনিরুল ইসলাম বেনাপোল পোর্ট থানার পুটখালী ইউনিয়নের বালুন্ডা গ্রামের মুনসুরের ছেলে।
মঙ্গলবার সকাল ১০ টায় ভারতের উত্তর ২৪ পরগনা জেলার গাইঘাটা থানার পুলিশ তার লাশ ইছামতি নদীর পাড় থেকে উদ্ধার করে নিয়ে গেছে।
স্থানীয়রা জানান, মনিরুল সহ কয়েকজন গরু রাখাল মঙ্গলবার ভোরে ভারত থেকে গরু আনার জন্য বেনাপোল-পুটখালী সীমান্তের ইছামতি নদীর পাড়ে অপেক্ষা করছিল। এ সময় ভারতের আংরাইল বিএসএফ ক্যাম্পের সদস্যরা ধাওয়া করলে অনান্যরা পালিয়ে গেলেও মনিরুলকে ধরে ফেলে। এসময় তাকে পিটিয়ে মৃত্যু নিশ্চিত করে ফেলে রেখে যায়। পরবর্তীতে সকাল ১০ টার দিকে ভারতের উত্তর ২৪ পরগনা জেলার গাইঘাটা থানার পুলিশ খবর পেয়ে নদীর পাড় থেকে তার লাশ নিয়ে যায়।
বেনাপোলের পুটখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল গফফার বলেন, মনিরুল ইসলাম বাংলাদেশি গরু ব্যবসায়ীদের ক্রয়কৃত গরু ভারত সীমান্ত পার করে এপারে নিয়ে আসতো। মঙ্গলবার ভোরে সে গরু আনতে ভারতের আংরাইল সীমান্ত এলাকায় যায়। এরপর থেকে তার কোন খোঁজ নেই।
খুলনা ২৩ বিজিবি ব্যাটালিয়ন এর অধিনায়ক লে: কর্ণেল আব্দুর রহিম জানান, ভারতের আংরাইল বিএসএফ ক্যাম্পের বরাত দিয়ে জানতে পেরেছেন, সকালে এক যুবকের লাশ নদীর পাড় থেকে ভারতীয় পুলিশ উদ্ধার করে নিয়ে গেছে। তবে সে যে মনিরুল এবিষয়ে বিএসএফ নিশ্চিত করে আমাদের কিছু জানায়নি। বাংলাদেশি হত্যার ঘটনা ঘটে থাকলে প্রতিবাদ জানিয়ে লাশ ফেরতের দাবী জানানো হবে বলে জানান তিনি।

সম্পাদকঃ মোঃ জিহাদ রানা।
গির্জ্জা মহল্লা,বরিশাল।
মোবাইল: ০১৭৫৭৮০৭৩৮৩
ইমেইল : barisalmail24@gmail.com
বরিশালের একটি ২৪/৭ অনলাইন নিউজ মিডিয়া।